ঢাকা ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সীমান্তে সাড়ে ১০ কেজি স্বর্ণ ও নগদ টাকাসহ মিয়ানমারের দুই নাগরিক আটক 

সীমান্তে সাড়ে ১০ কেজি স্বর্ণ ও নগদ টাকাসহ মিয়ানমারের দুই নাগরিক আটক 

কক্সবাজারের টেকনাফে সাড়ে ১০ কেজি বিভিন্ন প্রকারের স্বর্ণালংকার, স্বর্ণের বার ও নগদ টাকাসহ মিয়ানমারের দুই রোহিঙ্গা নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ( বিজিবি)। সোমবার দিবাগত রাতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় এ অভিযান চালানো হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন- মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু জেলার সোদাপাড়ার বাসিন্দা মৃত মো. ইউনুছের ছেলে মো. হাফিজুর রহমান (২৮) এবং একই এলাকার মৃত মো. সুলতানের ছেলে মো. আনোয়ার (৩০)।

বিজিবির টেকনাফ- ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় জনৈক ব্যক্তির বসত ঘরে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা স্বর্ণ ও মাদকের বড় একটি চালান মজুদের খবরে বিজিবির একটি দল অভিযান যায়। বিজিবির সদস্যরা সন্দেহজনক ঘরটি ঘিরে অভিযান শুরু করলে দুইজন ব্যক্তি কৌশলে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে বিজিবির সদস্যরা তাদের আটক করতে সক্ষম হয়।

পরে আটক ব্যক্তিদের সঙ্গে থাকা একটি ব্যাগ তল্লাশী করে ১০ কেজি ৫০০ গ্রাম বিভিন্ন প্রকার স্বর্ণালংকার ও স্বর্ণের বার, বাংলাদেশি নগদ ৪ লাখ ৭৮ হাজার ২৪০ টাকা, মিয়ানমারের নগদ ২ লাখ ২৯ হাজার ৫০০ কিয়াত এবং ১০ টি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক মূল্য ১১ কোটি ৫২ লাখ টাকা বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আটক ব্যক্তিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের উদ্বৃতি দিয়ে বিজিবির এই কর্মকর্তা বলেন, ‘ তারা সংঘবদ্ধ মাদক ও স্বর্ণ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে তারা টেকনাফ সীমান্ত দিয়ে চোরাচালানের সঙ্গে জড়িত।

লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ জানান, উদ্ধার হওয়া স্বর্ণ , বাংলাদেশি ও মিয়ানমারের অর্থ কক্সবাজার জেলা প্রশাসনের ট্রেজারী শাখায় মজুদ রাখা হয়েছে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

এর আগে টেকনাফ সীমান্তে গত ১০ অক্টোবর বিজিবি অভিযান চালিয়ে ২৯ দশমিক ১৫ কেজি স্বর্ণালংকার উদদ্ধার করেছিল। উপজেলার ফুলের ডেইল এলাকার সীমান্তে উদ্ধার হওয়া স্বর্ণালংকারের আনুমানিক মূল্য ২৮ কোটি ৭৫ লাখ টাকা বলে জানিয়েছিল বিজিবি। এ সময় দুই রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়।

কক্সবাজার,টেকনাফ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত